ঢাকা, রবিবার, ১২ মে, ২০২৪

বিস্ফোরণ মামলায় নরসিংদী জেলা ছাত্রদলের সভাপতি গ্রেফতার

নরসিংদীতে জেলা ছাত্রদলের সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। বৃহস্পতিবার (১২ অক্টোবর) বিকেলে রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর তার দেওয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার রাত সাড়ে ১২টায় নরসিংদীর চিনিশপুরস্থ জেলা বিএনপির যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকনের বাসার বাথরুমের ফলস ছাদ থেকে দুই রাউন্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়।


শুক্রবার (১৩ অক্টোবর) দুপুরে অতিরিক্ত পুলিশ সুপার ( ডিএসবি) সামসুল আরেফিন এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।


ছাত্রদলের সভাপতি সিদ্দিকুর রহমান নাহিদ নরসিংদী সদর উপজেলার নাগরিয়াকান্দি এলাকার মৃত মোফাজ্জল হোসেনের ছেলে।


প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘নাহিদের নামে হত্যা মামলাসহ একাধিক মামলায় গ্রেফতারি পরোয়ানা রয়েছে। তাকে নরসিংদী সদর মডেল থানার গত ২৫ মে দায়েরকৃত বিস্ফোরণ উপাদানাবলীর মামলায় গ্রেফতার করা হয়েছে। পরে তার দেওয়া তথ্য অনুসারে তাকে নিয়ে বিএনপি নেতা খায়রুল কবির খোকনের বাড়ির উত্তর পাশের বাথরুমের ফলস ছাদ থেকে দুই রাউন্ড গুলিসহ একটি বিদেশি পিস্তল উদ্ধার করা হয়েছে। তার বিরুদ্ধে অস্ত্র আইনে একটি মামলা দায়ের প্রক্রিয়া চলছে বলেও প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়।


নরসিংদী জেলা বিএনপি কার্যালয়ের কেয়ারটেকার গোলাপ মিয়া বলেন, রাত সাড়ে বারোটা কি একটার দিকে তিনটি মাইক্রোতে ১৫/২০ জন ডিবি পুলিশ নাহিদ ভাইকে সাথে নিয়ে এসে বাড়ির গেইটে খুব জোড়ে জোড়ে ধাক্কাধাক্কি শুরু করে। মনে হচ্ছিল যেন ভেঙ্গেই তারা ভিতরে ঢুকে পড়বে। আমি তাড়াহুড়ো করে গেট খুলে দিলে তারা সকলে ভিতরে প্রবেশ করে এবং একেক জন একেক দিকে তল্লাশি করতে থাকে। পরে বাথরুম থেকে একটি পিস্তল পাওয়া গেছে বলে জানতে পারি।


উল্লেখ্য চলতি বছরের ২৫ মে নরসিংদীর চিনিশপুর বিএনপির কার্যালয়ে যাবার পথে নরসিংদীর জেলখানা মোড়ে নরসিংদী জেলা ছাত্রদলের সাবেক যুগ্ম আহ্বায়ক সাদেকুর রহমান ও আশরাফল গুলিবিদ্ধ হয়ে নিহত হয়। পর থেকে সিদ্দিকুর রহমান নাহিদ পলাতক ছিলেন। এর আগে ও নাহিদ আগ্নেয়াস্ত্রসহ র‍্যাব'র হাতে আটক হয়েছিল। তার বিরুদ্ধে দেশের বিভিন্ন থানায় হত্যা, আগ্নেয়াস্ত্র ও বিস্ফোরক আইনে ৩০টিরও বেশি মামলা রয়েছে।

ads

Our Facebook Page